সন্ধ্যা সাঁঝের কূলে
- দেবাশীষ পাঁজা ১৭-০৫-২০২৪

সূর্য বুঝি অস্ত গেল দিগন্তের ঐ সাগর তলে,
মায়েরা তাই জ্বাললো প্রদীপ সন্ধ্যা সাঁঝের কূলে,
ঝিঁঝিঁপোকা হইল বুঝি ডেকে ডেকে সারা,
শশী যেন ঐ দূর আকাশে আজও সাথীহারা,
জোনাকিরা জ্বাললো আলো আঁধার হইল যেন দূর,
পাখিদের ঐ নীড় থেকে যেন তাই হারিয়ে গেল সুর,
তারায় ভরা আকাশ ঐ হঠাৎ হইল মেঘে ঢাকা,
সাথীহারা ঐ চাঁদও যেন হারিয়ে গেল একা,
গুরু গুরু উঠল ডেকে মেঘে ঢাকা আকাশ,
আলতো করে লাগলো গায়ে স্নিগ্ধ শীতল বাতাস,
ঝিরিঝিরি উঠল নড়ে গাছের শুকনো সকল পাতা,
অপূর্ব দৃশ্য শুধুই নয়ন ভরে দেখা,
এই প্রকৃতিতে হঠাৎ করে বৃষ্টি নেমে আসা,
এমন সময় নদীর বুকে উঠলে জোয়ার ভাটা,
শীতল হাওয়ায় আবেগ ভরা স্বপ্ন ভালবাসা,
দুষ্টুমি আর ভালবেসে শুধুই তোমার কাছে ছুটে আসা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।